Breaking News

১৪ এপ্রিল থেকে সারাদেশে এক সপ্তাহের কঠোর লকডাউন ঘোষণা করেছে সরকার

করো’নার উর্ধ্বগতি ঠেকাতে আগামী ১৪ এপ্রিল থেকে সারাদেশে এক সপ্তাহের কঠোর লকডাউন ঘোষণা করেছে সরকার।

এ সময় জরুরি সেবা ছাড়া, অফিস-আদালত-কলকারখানা সবকিছুই বন্ধ থাকবে বলে জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।

দুপুরে লকডাউনের মেয়াদ বাড়ানো নিয়ে গণমাধ্যমকে একথা জানান তিনি। এর আগে সকালে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এক সপ্তাহের জন্য কঠোর লকডাউনের আভাস দেন। নিয়মিত ব্রিফিংয়ে তিনি বলেন, ধর্মকে ঢাল বানিয়ে জনগণের সম্পদ বিনষ্টের অপচেষ্টা সহ্য করা হবে না।

শুক্রবার দুপুরে করো’নার উর্ধ্বগতিতে লকডাউনের মেয়াদ বৃদ্ধি নিয়ে গণমাধ্যমকে বিস্তারিত জানান জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।

বিশেষজ্ঞদের পরাম’র্শের কথা উল্লেখ করে তিনি বলেন, কঠোর লকডাউন না হলে করোনার বিস্তার ও মৃ’ত্যু সংখ্যা ঠেকানো যাবে না। এবার লকডাউনে জরুরি সেবা ছাড়া অফিস-আদালত-কলকারখানা সবকিছুই বন্ধ থাকবে বলে জানান প্রতিমন্ত্রী। দ্রুতই এ ব্যাপারে প্রজ্ঞাপন জারি করা হবে বলে জানান তিনি।

এর আগে, সকালে সরকারি বাসভবনে রাজনীতি ও সমসাময়িক বিষয়ে গণমাধ্যমে ব্রিফিং করেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

করোনার এমন পরিস্থিতির জন্য জনগণের অবহেলা ও উদাসীনতাকে দায়ী করে তিনি বলেন, জনস্বার্থেই সর্বাত্মক লকডাউনের বি’ষয়ে সক্রিয় চিন্তা করছে সরকার।

এ সময় বিএনপি নেতাদের বিভিন্ন বক্তব্যের সমালোচনা করে, দেশকে অস্থিতিশীল করার যেকোন অপপ্রয়াস কঠোর হস্তে দমন করবে বলে হুঁশিয়ার দেন ওবায়দুল কাদের।

সংকীর্ণ দলীয় রাজনীতি থেকে বেরিয়ে এসে দল-মত-নির্বিশেষে বিপন্ন মানবতার পাশে দাঁড়াতে সকলকে আহবান জানান তিনি।

About Morshed Alam Readoy

Check Also

ভারতের সাথে স্থলবন্দর বন্ধের মেয়াদ বাড়লো আরও ১৪ দিন

ভারতে করো’নাভাইরাস বেড়ে যাওয়ায় আরও ১৪ দিন দেশটির সঙ্গে স্থলবন্দর বন্ধের মেয়াদ বাড়ানো হয়েছে। গতকাল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *