Breaking News

সুখ আসলে কী, কিভাবে তা পাওয়া যায়।। সুমন বিশ্বাস, সিঙ্গাপুর প্রবাসী

সুখের অপর নাম টাকা। টাকা থাকলেই মনের ভিতর সব সুখ চলে আসে। টাকা ছাড়া কখনও সুখের সন্ধান পাওয়া যাবে না। সব অসম্ভবকে সম্ভব করা যায় টাকা দিয়ে। আর এই সুখটাকে ধরতে হলে দরকার টাকা।

আমি মনে করি, প্রমাণিত, টাকার মাধ্যমে কার্যকর ভাবে সুখ কিনতে পারা যায়। যদি সেটাকে সুনির্দিষ্ট উপায়ে ব্যবহার করা যায়।

মানুষের মনের ভিতরে যত রকম বাসনা থাকে তা কিন্তু পূরণ করতে হলে টাকার প্রয়োজন হয়। আর টাকা আয় করে সেটা পূরণ করতে পারলে তখন নিজেকে খুব সুখী মনে হয়। মনে যদি সুখ না থাকে, তো প্রকৃত সুখ আসবে কোথা থেকে??

একজন ব্যক্তির প্রচুর টাকা আছে,
যার মাধ্যমে সে খাবার কিনতে পারে ,জামা-কাপড় কিনতে পারে, বাড়ি গাড়ি বানাতে পারে, সব চাহিদা পূরণ করতে পারে। তখন তার মন টি সুখী হলো।

একজন মানুষ তার আশা আকাঙ্ক্ষা পূরণ করতে ,না পারে সে কখনোই সুখী হতে পারেনা। আর তার আশা-আকাঙ্ক্ষা পূরণ করতে প্রয়োজন হয় টাকার।

প্রতিটি মানুষের লক্ষ্য একটাই,, কিভাবে আয় উন্নতি করা যায় ,কিভাবে টাকা উপার্জন করা যায় ,তাহলে তো সেখানে হিসাব করে দেখলে টাকাই সব।

প্রচুর ধনসম্পত্তির মধ্যে সুখ নেই ,মনের সুখই প্রকৃত সুখ।। এই কথাটার সাথে আমি মোটেই একমত নয়। মনে যা চায় তাই করতে পারছি না ,তাহলে কিভাবে মন সুখী হবে?

বিশেষ দ্রষ্টব্যঃ সকালে সুখী হতে পারে না, তবে সুখি হতে পয়সা লাগে না, নিজের যতোটুকু আছে তাই নিয়ে সন্তুষ্ট থাকলে আনন্দ পেলে সুখী হওয়া তেমন কোনো কঠিন বি’ষয় নয়। সুখ একটা আপেক্ষিক ব্যাপার

About Morshed Alam Readoy

Check Also

ফ্লাইট নিষেধাজ্ঞায় যুক্ত হলো নতুন ৭ দেশ

কোভিড-১৯ মহামা’রীর সংক্রমণের মধ্যে শুক্রবার আরও সাতটি দেশের সঙ্গে বাংলাদেশের ফ্লাইট চলাচল বন্ধ থাকবে। মঙ্গলবার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *