Breaking News

সিঙ্গাপুরে অভিবাসী শ্রমিক দ্বিতীয় ডোজ টিকা নেওয়ার পর আবারও কোভিড-১৯ এ আক্রান্ত

সিঙ্গাপুরে রোববার (১১ এপ্রিল) এমওএইচ জানিয়েছে, কোভিড-১৯ দ্বিতীয় ডোজ টিকা নেওয়ার পর ডরমিটরিতে বসবাসরত অভিবাসী শ্রমিক আবারও কোভিড-১৯ ভাইরাসে আ’ক্রান্ত হয়েছে।

আ’ক্রান্ত অভিবাসী ২৩ বছর বয়সী ভারতের শ্রমিক। যার কেস নাম্বার ৬১৮২২। সিফ্রন্ট সাপোর্ট কোম্পানিতে কর্ম’রত এই শ্রমিক ব্রানি টার্মিনাল অ্যাভিনিউতে অবস্থিত একটি ডরমিটরিতে থাকেন।

৭ এপ্রিল তাকে রুটিন সোয়াব পরীক্ষা করার পর এমওএইচ জানতে পারে ২৩ বছর বয়সী ভরতের শ্রমিক কোভিড-১৯ পুনরায় আ’ক্রান্ত হয়েছে। এমওএইচ জানিয়েছে, ৮ এপ্রিল টেস্টিং ফলাফল পাবার পর তাকে তাৎক্ষণিকভাবে অন্যান্য শ্রমিকদের থেকে আলাদা করে রাখা হয়।

এমওএইচ ৯ এপ্রিল তাকে পুনরায় সোয়াব টেস্ট করে এবং টেস্ট করার পর নিশ্চিত হয় যে উক্ত অভিবাসী শ্রমিক কোভিড-১৯ এ আ’ক্রান্ত হয়েছে। এবং তৎক্ষণাৎ তাকে অ্যাম্বুলেন্সে ন্যাশনাল সেন্টারে নিয়ে যাওয়া হয়।

আ’ক্রান্ত শ্রমিকের সেরোলজি পরীক্ষার ফলাফল ইতিবাচক এসেছিল। তবে, ধারণা করা হচ্ছে সম্ভবত আ’ক্রান্ত অভিবাসী বর্তমান সময়ে সংক্রমিত হতে পারে। তবে, সে ২৫ জানুয়ারী কোভিড-১৯ ভ্যাকসিনের প্রথম ডোজ এবং ১৭ ফেব্রুয়ারি দ্বিতীয় ডোজ নিয়েছিল।

মন্ত্রণালয় জানিয়েছে, বর্তমানে এই সংক্রমণ একটি অনুস্মারক, যে টিকা দেওয়া ব্যক্তিদের পক্ষেও কোভিড-১৯ এ সংক্রামিত হওয়া সম্ভব।

আ’ক্রান্ত অভিনাসি শ্রমিকের শেষ কোভিড-১৯ এর রুটিন সোয়াব টেস্টিং ২৪ মে শেষ করা হয়। তখন সে কোভিড-১৯ এ আ’ক্রান্ত ছিলেন না।

সিঙ্গাপুর মিনিষ্টারি অব হেলথ (এমওএইচ) বলেছে, যে কোভিড-১৯ টিকা সংক্রমণ রোধ করবে কিনা তা নির্ধারণের জন্য আরও গবেষণা করা দরকার।

এমওএইচ জানিয়েছে, কোনও মহামা’রির কেস শনাক্ত করতে তাদের পৃথক পৃথক ভাবে শুরু এবং শেষে পরীক্ষা করা হবে।

স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, আক্রান্ত ব্যক্তি তাদের দ্বারা সং’ক্রামিত হতে পারে কিনা তা নির্ধারণের জন্য আম’রা সেরোলজিকাল পরীক্ষা করবো।

৬ সপ্তাহ পর ডরমিটরিতে অবস্থানরত শ্রমিকের শরীরে কোভিড-১৯ এ শনাক্ত করা হয়েছে। শেষ কোভিড-১৯ এ আক্রা’ন্ত ব্যক্তি ২৮ ফেব্রুয়ারি শনাক্ত করা হয়েছিল।

রবিবার ২০ জন নতুন সং’ক্রমণের মধ্যে স্থানীয়ভাবে শনাক্ত করা হয় ডরমিটরিতে বসবাসরত একমাত্র শ্রমিককে।

বাকি ১৯ জন যাদের সিঙ্গাপুরে আসার পর স্টে-হোম নোটিশে রাখা হয়েছিল।

রবিবার পর্যন্ত, সিঙ্গাপুরে মোট ৬০৬৫৩ জন কোভিড-১৯ এ আক্রা’ন্ত ব্যক্তি শনাক্ত করা হয়েছে। এই পর্যন্ত সিঙ্গাপুরে কোভিড-১৯ এ আ’ক্রান্ত হয়ে ৩০ জনের মৃ’ত্যু হয়েছে।

সাইফ তমাল, সিঙ্গাপুর।
তথ্যসূত্রঃ সিএনএ

About Morshed Alam Readoy

Check Also

সিঙ্গাপুর প্রবাসীর গল্প।। সুমন সিকদার, সিঙ্গাপু্র প্রবাসী

প্রবাসীরা নিজের জীবনটাকে নিয়ে যদি ভাবতো, তাহলে এক বছরের বেশি কেউ থাকতো না বিদেশের মাটিতে, …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *