Breaking News

সঞ্চয় করুন, প্রতি বেতনে অল্প অল্প করে হলেও

আজ আপনি সঞ্চয়ের গুরুত্ব না বুঝলেও, বিপদের কালো আধার যখন ছেয়ে ধরবে আপনার জীবনটাকে, তখন কিন্তু ঠিকই বুঝবেন, তবে তখন বুঝতে পারা আর না পারা কিন্তু একই কথা।

পৃথিবীর সবই পরিবর্তনশীল, জীবনের গতি পথটাও তেমন বদলে যেতে পারে যখন তখন। আজ জীবনটা আলোয় আলোয় ভরা, সামনে নামতে পারে ঘোর কালো অন্ধকার, আর সেই অন্ধকারে আপনার সঞ্চয়কৃত টাকা, বাতি হয়ে পথ দেখাবে।

যদিও আমরা ভাবি, কিছু ভালবাসা, কিছু সম্পর্কের বন্ধন চির অটুট, স্বার্থের বহু ঊর্ধ্বে, তবে বাস্তবতাটা কিন্তু একটু অন্যরকম। দরজাতে বিপদ যখন কড়া নাড়ে, বহু শক্ত বন্ধন গুলোও তখন খুলে যায় খুব সহজেই।

ভাল সময়ে সব কিছু রঙ্গিন রঙ্গিন, আপনাকে দেখে সবার মুখ হাসলেও, খারাপ সময়ের আগমনে কিন্তু পাল্টে যায় পুরো গল্পটাই। তখন হাড়িকেন দিয়ে খুঁজেও পাওয়া যায়না সেই হাসি মুখ গুলোকে।

অভাব মানুষের ব্যক্তিত্ব’কে নষ্ট করে দেয়, কবর দিয়ে দেয় আত্বসম্মান’কেও। তবে সব চাইতে বেশি কষ্ট আপনি তখনই পাবেন, যখন আপনার ভাবনার সাথে সংঘর্ষ বাদবে বাস্তবতার। খুব অবাক হবেন কিছু মানুষের তড়িঘড়ি রং বদলে যাওয়া দেখেও।

তাই নিজে এবং নিজের পরিবারকে স্বাবলম্বী রাখতে, একটু একটু করে জমিয়ে রাখুন, বেতনের ছোট একটি অংশ। সু’সময়ের জমানো অর্থ, দুঃসময়ে পরম বন্ধুর মত পাশে দাড়াবে আপনার।

সুমন সিকদার,
সিঙ্গাপুর প্রবাসী।

About Morshed Alam Readoy

Check Also

ফ্লাইট নিষেধাজ্ঞায় যুক্ত হলো নতুন ৭ দেশ

কোভিড-১৯ মহামা’রীর সংক্রমণের মধ্যে শুক্রবার আরও সাতটি দেশের সঙ্গে বাংলাদেশের ফ্লাইট চলাচল বন্ধ থাকবে। মঙ্গলবার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *