Breaking News

মালয়েশিয়ায় বাংলাদেশিসহ ২৬৯ অভিবাসি আটক

মালয়েশিয়ায় বেশ কয়েকটি কনস্ট্রাকশন প্রজেক্টে অ’ভিযান চালিয়ে বাংলাদেশিসহ ২৬৯ জন অ’ভিবাসিকে আ’ট’ক করা হয়েছে।

বুধবার এক বিবৃতিতে যৌথ অ’ভিযানে এসব অ’ভিবাসিদের আ’ট’কের খবর জানিয়েছে দেশটির ইমিগ্রেশন বিভাগ।

ইমিগ্রেশনের পক্ষ থেকে জানানো হয় পুত্রাজায়া, কুয়ালালামপুর ও নেগারি সিম্বিলানের ৯৮ জন ইমিগ্রেশন সদস্য ও অন্যান্য বাহানীর সদস্যরা যৌথ এ অ’ভিযানে অংশ নেয়। কা’ম্পুং উই’রা জায়া, স্তেপাক ও কুয়ালালামপুরের বেশ কয়েকটি কনস্ট্রাকশন প্রজেক্টে অ’ভিযান চালায় যৌথ এ বাহিনী।

এসময় কাগজ পত্র যাঁচাই বাছাই শেষে বিভিন্ন দেশের ২৬৯ জনকে আ’ট’ক দেখানো হয়। তবে ঠিক কোন দেশের কতজন নাগরিককে আ’ট’ক করা হয়েছে তা জানানো হয়নি। তাদের বি’রুদ্ধে বৈধ ভিসা না থাকা, কাজের অনুমতিপত্র না থাকা, প্রয়োজনীয় কাগজপত্র না থাকাসহ নানা ধরনের অ’ভিযোগ আনা হয়।

এদিকে অ’ভিযানের সময় তিন তলা থেকে লাফিয়ে পালাতে গিয়ে এক বাংলাদেশি আ’হত হয়েছেন। প্রাথমিক চিকিৎসা শেষে তাকে হাসপাতা’লে পাঠানো হয়েছে বলে ইমিগ্রেশনের পক্ষ থেকে জানানো হয়।

অ’ভিযানে আ’ট’ককৃতদের লেংগেং ইমিগ্রেশন ডিটেনশন ডিপো, নেগারি সিম্বিলান ও সেলাঙ্গড়ের ইমিগ্রেশন ডিপোতে রাখা হয়েছে।

কোভিড -১৯ পরীক্ষা করার পর তাদের বি’রুদ্ধে আইনানুগ ব্যাবস্থা গ্রহন করা হবে বলে জানানো হয়। এসময় অ’বৈধভাবে নিয়োগ দেয়ায় তাদের নিয়োগক’র্তার বি’রুদ্ধেও ব্যাবস্থা গ্রহণ করা হবে বলে উল্লেখ করা হয়।

উল্লেখ্য করো’না মহামা’রির কারণে গেলো বছরের মা’র্চ থেকে দেশটিতে থেমে থেমে চলছে লকডাউন।

এর মাঝেই রিক্যালিব্রেশন প্রক্রিয়ায় বৈধকরনের সুযোগ দিয়েছে সরকার। করো’না মহামা’রি ও বৈধকরণ প্রক্রিয়ার মধ্যেই সাম্প্রতিক সময়ে প্রায় নিয়মিতই চলছে অ’বৈধ অ’ভিবাসি বিরোধী অ’ভিযান।

এর মাঝেই রিক্যালিব্রেশন প্রক্রিয়ায় বৈধকরনের সুযোগ দিয়েছে সরকার। করো’না মহামা’রি ও বৈধকরণ প্রক্রিয়ার মধ্যেই সাম্প্রতিক সময়ে প্রায় নিয়মিতই চলছে অ’বৈধ অ’ভিবাসি বিরোধী অ’ভিযান।

About Morshed Alam Readoy

Check Also

ফ্লাইট নিষেধাজ্ঞায় যুক্ত হলো নতুন ৭ দেশ

কোভিড-১৯ মহামা’রীর সংক্রমণের মধ্যে শুক্রবার আরও সাতটি দেশের সঙ্গে বাংলাদেশের ফ্লাইট চলাচল বন্ধ থাকবে। মঙ্গলবার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *